১০ টি ওয়েবসাইট যা দৈনন্দিন কাজকে আরও আকর্শনীয় ও সহজতর করে তুলতেছে

আপনাদের জন্য অসাধারুন যে ১০ টি ওয়েবসাইর নিয়ে হাজির হলাম সেগুলো অন্তত একবার যদি না দেখেন অনেক কিছু মিস করে পেলবেন। বর্তমান তথ্যপ্রযুক্তির দুনিয়া আমাদের জীবন  দিনে দিনে সহজ থেকে সহজ তর করে তুলতেছে। এ ওয়েবসাইট গুলো থেকে আপনারা ১০০% নতুন কিছু শিখতে পারবেন

1) Currency Converter

এ ওয়েবসাইটের মাধ্যমে আপনি যেকোনো দেশের টাকা গননা করতে পারবেন। মনে করেন আপনি আপনি আপনার মোবাইলের ব্রাউজার এ ডুকে ওয়েবসাইটের আমি যে নামটা দিছি এটা সার্চ দিলেন। তারপর দেখতে পাবেন সেখানে টাকার মান এবং দেশ সিলেক্ট করার অপশেন আছে। তারপর আপনি মনে করেন বাংলাদেশ সিলেক্ট করে টাকার মান 12 লিখে আমেরিকার টাকা গননা করতে চাইলে সাথে সাথে আপনি উওর পেয়ে যাবেন যে বাংলাদেশি 12 টাকা = আমেরিকার কত টাকা।  আপনি এখান থেকে শুধু আমেরিকা কেনো যেকোনো দেশ সিলেক্ট করে টাকার মান বের করতে পারবেন। এ ওয়েবসাইট আপনারা ব্যবসারর কাজে খুবই গুরুত্বপূর্ন সহায়ক।

2) BN to En Translator

এ ওয়েবসাইট থেকে আপনারা ইলরেজি ভাষা শিখতে পারবেন। কেননা এ ওয়েবসাইটে যদি একটি শব্দ সার্চ দেন ইংরেজি অর্থ পাবেন। সেটা থেকে আরও একটি গুরুত্বপূর্ন কথা হচ্ছে গিয়ে এ ওয়েবসাইটে গিয়ে যদি আপনি একটা পেরেগ্রাপ বা অনুচ্ছেদ লিখে দেন তাহলেও এটা আপনাকে পুরা পেরেগ্রাপ না অনুচ্ছেদের অর্থ ১ সেকেন্ড এ বের করে দিবে। আমরা যারা পডা লেখা করি তারা এ ওয়েবসাইট টি থেকে খুব উপকৃত হবেন। আমি নিজেও পডা লেখা করি আমি একজন বিজ্ঞান শাখার ছাত্র আমি এ ওয়েবসাইট টি ব্যবহার করে খুবই আনন্দিত।

3) Blogger.Com

আমরা জানি যে ওয়েবসাইট তৈরি করা বর্তমানে খুবই সহজ একটা ব্যপার। তবে আমরা অনেকে আছি ওয়েবসাইট তৈরি করতে আমরা হিমশিম খাই, ওয়েবসাইট তৈরি করার জন্য আমাদের অন্যের উপর নির্ভর করতে হয়। কেনো আপনি অন্যের উপর নির্ভরশীল থাকবেন? আপনি নিজেই শিখে নেন কিভাবে ওয়েবসাইট তৈরি করা হয়। আসলে আমাদের অনেকেরই নিজের উপর একরা আত্নবিশ্বাস নেই আমরা কোনো কিছু করতে শিখলেও নিজে কিছু করার জন্য পা বারাই না। আমাদের উচিৎ নিজে সব কিছু চেষ্টা করি। আপনরা উপরে দেওয়া এ ওয়েবসাইট টি থেকে খুব সহজে একটি ওয়েবসাইট  তৈরি করে নিতে পারবেন। এর জন্য বেশি কিছুর প্রয়োজনই হয়না এখানে কিছু ডিটেিলস চাইবে সেগুলো দিয়ে সাবমিট করলেই ওয়েবসাইট তৈরি হয়ে য়ায়। আশা করি আপনারা পারবেন একবার চেষ্টা করলে।

4) Fast.Com

এ ওয়েবসাইটের মাধ্যমে আপনার মোবাইলের ইন্টারনেট স্পিড দেখে নিতে পারবেন খুব সহজে। আমরা জানি ইন্টারনেট স্পিড চেক করার জন্য প্লে-স্টোরে অনেক  অ্যাপ রয়েছে কিন্তু কোনো অ্যাপই আপনাকে আপনার ইন্টারনেট স্পিড সম্পর্কে সঠিক ইনপরমেশন দে না তাই আপনারা এ ওয়েবসাইট থেকে সহজে আপনারা মোবাইলের ইন্টারনেট স্পিড দেখতে পারেন কেননা এ ওয়েবসাইট সবসময় সঠিক ইনপরমেশন দে। আশা করি আপনারা ইন্টার নেট স্পিড চেক করার জন্য এ ওয়েবসাইট টি ব্যবহার করে থাকবেন

5) Iconfinder.com

এ ওয়েবসাইটটি থেকে আপনার নিজের অ্যাপ, ওয়েবসাইট,ব্লগ ইত্যাদির জন্য হাজার হাজার Icon Image ফ্রিতে পেয়ে যাবেন। আমরা সবসময় বিভিন্ন ওয়েবসাইট ক্রিয়েট,ইউটিউবের বিডিও আপলোড সহ অনেক কিছু করে থাকি যার জন্য লোগো বা আইকন প্রয়োজন। এ ওয়েবসাইটটা এসব ইমেজ আমাদের মাঝে সাপলাই দিয়ে থাকে। তাই আমাদের উচিৎ এ ওয়েবসাইটটি থেকে প্রয়োজনীয়,কাজে ইমেজ সংগ্রহ করা।

6) Everytimezone.com

এ ওয়েবসাইট থেকে আপনি বিশ্বের যেকোনো দেশের টাইম দেখতে পারবেন। আমাদেরকে সাধারনত দৈনন্দিন বিভিন্ন প্রয়োজনীয় কাজে দেশ-বিদেশে গুরতে হয় আমাদের কে বিভিন্ন দেশের ভিন্ন ভিন্ন টাইম জানতে প্রথম প্রথম কস্ট করতে হয় কিন্তু এ ওয়েবসাইটটি থেকে আপনারা সহজে টাইম দেখে নিতে পারেন। আপনারা এখনই একবার ট্রাই করে দেখবেন দেখবেন টাইম বের করতে পারবেন

7) Powtoon.com

আপনারা অনেকে জানেন বর্তমান মোবাইল দিয়েও কার্টুন বিডিও বা এনিমেটেড বিডিও তৈরি করা যায়। কিন্তু অনেকে পারেন্না কিভাবে তৈরি করতে হয়। যারা পারেন্না তাদের জন্য এ ওয়েবসাইটটি আপনারা এ ওয়েবসাইটটি ব্যবহার করে খুব সহজে অনেক রকমের কার্টুন বিডিও বা এনিমেটেড বিডিও ক্রিয়েট করে নিতে পারেন। কিন্তু সেখানকার ইডিটিংটা একটু নিজে নিজে আপনাদেরকে বুঝে নিতে হবে। আপনারা যদি কয়েকবার চেষ্টা করেন তাহলে ফুল ইডিটিং শিখে নিতে পারবেন এবং সবশেষে আপনিও কার্টুন বিডিও বা এনিমেটেড  বিডিও তেরি করে আপনারা ইউটিউব চেনেলে আপলোড দিতে পারেন এ গুলো বর্তমানে অনেক কনটেন্ট দিচ্চে। তাই বিশেষ করে ইউটিউবার দের জন্য এ ওয়েবসাইট টি খুবই গুরুত্বপূর্ন একটি সাইট।

8) Thankable.com

আমরা অনেকে জানি বর্তমানে ফ্রিতে কোনো কোডিং ছাডা এনড্রোয়েড অ্যাপ তৈরি করা যায়। কিন্তু কেউই পারিনা। আগে একটি অ্যাপ তৈরি করার জন্য অনেক জামেলা করতে হতো অনেক টাকা দিয়ে ডেবলপারএর কাচ থেকে কিনে নিতে হতো। বর্তমান কিন্তু সেই আগের মতো নেই সময় যত যাচ্ছে দুনিয়া তত উন্নত এবল আধুনিক হচ্ছে। এখন আমরা অনেকে ২ মিনিটে অ্যাপ তৈরি করে পেলতে পারি। যারা পারেনা তারা দয়া করে আমার সাইট গুলো থেকে ট্রাই করবেন।আমি এখানে যে সাইটটা দিছি সেটা দিয়ে আপনারা শুধু অনলাইনে ইনকাম করার জন্য এডমোব অ্যাপস তৈরি করতে পারবেন। আমার পরের ২ টা ওয়েবসাইটে আরও অনেক অ্যাপ তৈরি করার ওয়েবসাইট দিছি আপনারা দয়া করে সবগুলো দেকেন

9) Kodular.com

আগের ওয়েবসাইটের মতো এ ওয়েবসাইট থেকেও আপনারা শুধু মাত্র এক ধরনের অ্যাপ তৈরি করতে পারবেন যেটা হলো বর্তমানের বিশ্বের অনলাইনে ইনকাম করার শেরা অ্যাপস স্টার্ট অ্যাপ যেটার মাধ্যামে বর্তমানে আমরা অনেক টাকা ইনকাম করতেছি। আমরা অনেকে জানি বর্তমানে ফ্রিতে কোনো কোডিং ছাডা এনড্রোয়েড অ্যাপ তৈরি করা যায়। কিন্তু কেউই পারিনা। আগে একটি অ্যাপ তৈরি করার জন্য অনেক জামেলা করতে হতো অনেক টাকা দিয়ে ডেবলপারএর কাচ থেকে কিনে নিতে হতো। বর্তমান কিন্তু সেই আগের মতো নেই সময় যত যাচ্ছে দুনিয়া তত উন্নত এবল আধুনিক হচ্ছে। এখন আমরা অনেকে ২ মিনিটে অ্যাপ তৈরি করে পেলতে পারি। যারা পারেনা তারা দয়া করে আমার সাইট গুলো থেকে ট্রাই করবেন।পরের সাইটটি থেকে একসাথে অনেক অ্যাপ তেরি করতে পারবেন।

10) Appsgeyser.com

এ ওয়েবসাইটটা অনেক গোচালো এখান থেকে অনেজ অ্যাপ তৈরি করতে পারবেন। সকল ওয়েবসাইটের মধ্যে বর্তমানে এ ওয়েবসাইটটা থেকে সবচেয়ে সহজে আপনারা অ্যাপ তেরি করে নিতে পারবেন। এখানে অ্যাপ তেরি করার জন্য বেশি কোনো জামেলার প্রয়োজন হয়না। এটা থেকে আপনারা একবার চেষ্টা করলে ভালো পল পাবেন।আমরা অনেকে জানি বর্তমানে ফ্রিতে কোনো কোডিং ছাডা এনড্রোয়েড অ্যাপ তৈরি করা যায়। কিন্তু কেউই পারিনা। আগে একটি অ্যাপ তৈরি করার জন্য অনেক জামেলা করতে হতো অনেক টাকা দিয়ে ডেবলপারএর কাচ থেকে কিনে নিতে হতো। বর্তমান কিন্তু সেই আগের মতো নেই সময় যত যাচ্ছে দুনিয়া তত উন্নত এবল আধুনিক হচ্ছে। এখন আমরা অনেকে ২ মিনিটে অ্যাপ তৈরি করে পেলতে পারি। যারা পারেনা তারা দয়া করে আমার সাইট গুলো থেকে ট্রাই করবেন।

 

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

I am article writer