দৈনন্দিন জিবনে ৫টি সেরা এন্ড্রয়েড সফটওয়ার ২০২২

দৈনন্দিন জিবনে ৫টি সেরা এন্ড্রয়েড সফটওয়ার ২০২২  আপনার হ্যান্ডসেট কে আকর্ষনিয় করতে কিছু এন্ড্রয়েড সফটওয়ার শেয়ার করছি 

আসসালামুআলাইকুম, সম্মানিত এন্ড্রয়েড মোবাইল ব্যাবহারকারীগন আপনাদের খুবই আনন্দের সাথে জানাচ্ছি যে আমি এখন আপনাদেরকে সেরা কিছু অ্যানড্রয়েড অ্যাপস 2022 এর নাম উল্লেখ্য করছি।  আপনারা সেখান থেকে আপনাদের পছন্দমত সবচেয়ে সুন্দর অ্যাপস গুলো ডাউনলোড করতে পারেন যেগুলো আমাদের দৈনন্দিন জীবনে খুবই কাজে লাগে এবং আপনাদের মোবাইল অ্যান্ড্রয়েড ফোনটাকে আকর্ষণীয় করে তোলে । আপনারা যদি এই অ্যান্ড্রয়েড অ্যাপসগুলো আপনার মোবাইলে ইন্সটল করেন তাহলে আপনাদের হ্যান্ডসেটটি  সবচেয়ে আকর্ষণীয় করে তুলবে। 

1. Doodle live wallpapers

আমরা প্রায় সময় দেখি আমাদের ডিসপ্লের ওয়ালপেপার তেমন আকর্ষনিয় হয় না। কারন সেই ছবির রেজুলেশন তেমন ভালো হয় না ফলে আমাদের হ্যান্ডসেট টি আর ১০জন মানুষের মোবাইল এর মত লাগে। আপনি যখন দামি কোন মোবাইল কিনবেন তখন আপনার হাতের মোবাইলের ডিসপ্লেতে যদি দারুন কোন ওয়াল পেপার থাকে তখন সবাই অবাক হয়। আপনারা আপনাদের মোবাইলে একটি আকর্ষনিয় ওয়ালপেপার সেট করতে পারেন। সেই ওয়ালপেপার সেট করার পর আপনার এন্ড্রয়েড ফোনটি খুবই আকর্ষনীয় দেখাবে অন্য সবার এন্ড্রয়েড মোবাইল থেকে আপনার মোবাইলটির ডিসপ্লে খুব সুন্দর দেখাবে। আপনি চাইলে থিম চেইঞ্জ করতে পারবেন। ভিবিন্ন কালার আছে যেটা আপনার পছন্দ হয় সেটাই ডিসপ্লেতে রাখতে পারবেন। চলুন আপনাদের অ্যাপসের লিঙ্ক এবং অ্যাপসের নাম আমি আপনাদের কাছে শেয়ার করছি। নিচে এপসের লিংক দেয়া হলো। 

https://play.google.com/store/apps/details?id=xyz.zedler.patrick.doodle

2. Media Bar

মিডিয়া বার এই এপ্সটা আপনার এন্ড্রয়েড ফোনের নোটিফিকেশনকে খুবই আকর্ষনীয় করে তুলবে । আপনার প্রতিদিনের নোটিফিকেশনগুলোকে আপনি খুব সহজেই আপনার অ্যাপস এর ভিতরে না গিয়েও আপনি আপনার ডিসপ্লে থেকেই সেই নোটিফিকেশনগুলো খুব আকর্ষণীয় ভাবে দেখতে পারবেন। এই এপসের নানান কাজ রয়েছে। অনেক সময় আমরা নোটিফিকেশনের বিরক্তে অতিষ্ঠ হয়ে যায়। আর সেই নোটিফিকেশন খুজতে মূল এপসের ভেতরে খুজতে যাই। এটা খুব বিরক্তিকর। এই অ্যাপস থেকে আপনি ইউটিউব ভিডিও এবং অন্য কাজ একসাথে করতে পারবেন এবং আপনি আপনার ডিসপ্লের ব্রাইটনেস প্রয়োজন মত কমানো-বাড়ানো খুব সহজেই করতে পারবেন এবং আপনার এন্ড্রয়েড ফোনের আরো বিভিন্ন কাজ এই বারে সহজেই কাজ করতে পারবেন। নিচে এপসের লিংক দেয়া হলো।

https://play.google.com/store/apps/details?id=apps.ijp.mediabar

3. Aurora store

অরোরা স্টোর এমন একটি অ্যাপস যেই এপসে আপনি  যে কোন কান্ট্রির অ্যাপস যেটা আমরা গুগল প্লে তে ইন্সটল হয় না বা কান্ট্রি সাপোর্ট করে না সেই সকল অ্যাপসগুলো  আপনি আপনার মোবাইলের এন্ড্রয়েডে ইন্সটল করতে পারেন। এই স্টোর এ ইন্টারন্যাশনাল অনেক ধরনের অ্যাপস সফটওয়্যার পাবেন যেগুলো দিয়ে আপনি খুব সহজেই আপনার এন্ড্রয়েড ফোনের যেকোন কিছু পরিবর্তন করতে পারবেন। যে এপসগুলো আমরা সচরাচর সব জায়গায় পাওয়া যায় না সেগুলো আপনি এই অরোরা অ্যাপস স্টোর থেকে আপনি পেয়ে যাবেন। এই অ্যাপস অনেক স্মুথলি কাজ করে এবং খুব স্পিডে কাজ করে। প্লে স্টোরে আমরা অনেক সময় খুবই অস্বস্তিকর ফিল করি যখন আমরা কোন অ্যাপস খুজি বা অনেক সময় ফেইক এপসগুলো চলে আসে। আরোরা অ্যাপস্টোরে আপনি পাবেন অরিজিনাল এপস। কিছু এপস আছে যা আপনাকে কিনতে হয় ডলার দিয়ে। কিন্তু এখানে যেই এপস গুলো আপনি পাবেন সেগুলো কিনতে হয় না। সবগুলোই ফ্রি তে ইন্সটল করা যায় এবং ব্যাবহার করা যায়। এই স্টোর থেকে আপনি যে এপপ্স গুলো ডাউনলোড করবেন খুবই অল্প সময়ে ডাউনলোড হয়। নিচে এপসের লিংক দেয়া হলো।

https://aurora-store.en.uptodown.com/android

4. TimeJot

টাইম জব এপসটি আপনার দৈনন্দিন জীবনে একজন সেক্রেটারি হিসেবে ভূমিকা পালন করবে। যেমন আপনি আপনার মাথার চুল কাটবেন প্রতি মাসের দুই তারিখে। আপনি যদি একবার সেট করে দিন সেই অ্যাপস এর ভিতর তাহলে আপনার প্রতি মাসের ২ তারিখে আপনাকে মনে করিয়ে দিবে। আপনি এক সপ্তাহ পর কোন অনুষ্ঠানে যাবেন বা কোন ইন্টারভিউ দিতে যাবেন। যে কোন গুরুত্বপূর্ণ কাজে আপনি যদি যেতে চান তাহলে সেই সময়টা অ্যাপস এর মাধ্যমে আপনি লিখে রাখবেন। আপনার সেই সময়ের আগেই আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে মনে করিয়ে দেবে। আর এখানে রিমাইন্ডার দিতে তেমন সময় লাগে না। আপনার প্রয়োজনিয় কাজের ক্যাটালগ আগে থেকেই সাজানো থাকে। আপনি শুধু একবার সেট করে দিবেন। মোটকথা আপনার মোবাইলটি  হয়ে যাবে একজন সেক্রেটারি হিসেবে ভুমিকা রাখবে। আপনি যদি ভুলে যান এক সপ্তাহ পর কি কাজ করবেন এই এপসের উপর ছেড়ে দিন। সে আপনাকে সঠিক সময়ে মনে করিয়ে দিবে। নিচে এপসের লিংক দেয়া হলো। 

https://play.google.com/store/apps/details?id=com.kizitonwose.lasttime

5. Calculator Lock

সর্বশেষ যে অ্যাপসটা নিয়ে এসেছি সেই অ্যাপসটা হলো ক্যালকুলেটর লক। এই লক দিয়ে আপনি আপনার প্রয়োজনীয় পার্সোনাল ছবি ভিডিও এগুলো আপনি একটা ফোল্ডারের মধ্যে রেখে আপনারা লক করে রাখতে পারেন। এবং এই ছবিগুলো বা ডকুমেন্টগুলো আপনার গ্যালারিতে দেখা যাবে না। শুধুমাত্র আপনি সেই ফোল্ডার ওপেন করলেই দেখতে পারবেন। কেউ যদি সেই ফোল্ডার দেখে কিন্তু  সেখানে ক্যালকুলেটরের একটা ছবি থাকবে। আর আপনার যে পাসওয়ার্ডটা থাকবে সে পাসওয়ার্ড ওইখানে ট্যাপ করলেই শুধু সেই ফোল্ডারটি ওপেন হবে বাট অন্যরা যেটা ভাববে যে এটা একটা ক্যালকুলেটর এবং এই ক্যালকুলেটরটি নরমাল ইউজ করা যাবে যে কোন কাজে।  নিচে এপসের লিংক দেয়া হলো।

https://play.google.com/store/apps/details?id=calculatorlock.calculatorvault.secretcalculator.calculatorlockapphider

আরো মজার মজার এন্ড্রয়েড এপস পাওয়ার জন্য আমাদের সংগেই থাকুন। আমি আপনাদের জন্য পরবর্তিতে আরো কিছু আকর্ষনিয় এপস নিয়ে আসব যা আপনারা আপনাদের প্রতিদিনের কাজগুলোকে সহজ করে তুলবে। আর আপনি অন্যদের থেকে এগিয়ে থাকবেন ।

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

i m a quick learner and trying to do something. i loved create a idea which is help me to grownup my carrier.