ইউটিউব সম্পর্কিত সেরা ৪টি টিপস।

ইন্টারনেটের সবচেয়ে বড় একটি মাধ্যম হচ্ছে ইউটিউব। আমরা প্রায় সবাই ইউটিউব সম্পর্কে জানি। আজকেআমি  ইউটিউব সম্পর্কে কিছু টিপস নিয়ে আলোচনা করব। 

(1)ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় ভিডিও কিভাবে খুজে পাব ?

বাংলাদেশে এখন সবচেয়ে বেশি জনপ্রিয় ভিডিও,ফ্যানি ভিডিও, বিভিন্ন গানের ভিডিও এবং প্রায় সব রকমের ভিডিও আমরা ইউটিউব থেকে সংগ্রহ করি। কিন্তু কিভাবে আমরা সবচেয়ে জনপ্রিয় ভিডিওটি সেখান থেকে পাব সেটা আমরা অনেকেই জানিনা? যারা জানেন না তারাআজ খুব সহজেই  পড়লে বুঝতে পারবেনকিভাবে আমরা ইউটিউব থেকে হাজারো ভিডিওর মধ্যে থেকে সবচেয়ে জনপ্রিয় ভিডিওটি খুজে বের করব । ইউটিউব এর সার্চ বাটনে গিয়ে popular of YouTube লিখে সার্চ দিলেই বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ফানি ভিডিও ,মুভি,টিকটক, নতুন নতুন জনপ্রিয় ঘটনা, মিউজিক ইত্যাদি এরকম হাজারো রকমের popular  ভিডিও আমরা দেখতে পাব।

 (2)লাইভ ভিডিও দেখুন:

ইউটিউবে শুধুমাত্র আগের ভিডিওই পাওয়া যায় না ,ইউটিউবে অনেক রকমের লাইভ ভিডিও পাওয়া যায়। আমরা অনেকেই আছি যারা লাইভ ভিডিও দেখতে খুব পছন্দ করি। কিন্তু আমাদের মধ্যে অনেকেই জানেনা যে লাইভ ভিডিও কিভাবে দেখব? লাইভ ভিডিও দেখার জন্য প্রথমে গুগলে কিভাবে ইউটিউবে গিয়ে সার্চ বাটনে ইউটিউব লাইভ লিখে সার্চ দিলেই আমাদের সামনে অনেক রকমের লাইভ ভিডিও চলে আসবে যা আমরাদেখতে পারব , উপভোগ করতে পারব।

(3)YouTube বিষয় নির্বাচন:

আমরা অনেকেই ইউটিউবে গিয়ে বুঝতে পারি না যে কি দেখব? এক্ষেত্রে প্রথমেই আমাদের বিষয়টি selection  করতে হবে। তারপর বিষয়টি নির্বাচন করে ইউটিউবে গিয়ে আমরা যেটা নির্বাচন করছি সেটা  সার্চ করলেই আমরা সেই ভিডিওটি দেখতে পারবো।

আবার যারা ইউটিউবে বিভিন্ন রকমের চ্যানেল খুলে অন্যদের বিনোদন  দিতে পছন্দ করেন। তারাও অনেক সময়ই বিষয় নির্বাচন করতে পারে না ,যে কোন বিষয়ে ভিডিও করলে মানুষ দেখবে।এবং কেন আপনার এই ভিডিওটি মানুষ দেখবে ।এক্ষেত্রে আপনাকে প্রথমেই বিষয়টি নির্বাচন করতে হবে। এমন একটি বিষয়ের ওপর ভিডিও করবেন যা মানুষের উপকারে আসবে,যে ভিডিওটি দেখতে মানুষ স্বাছন্দবোধ করবে ,এমন ভিডিও করতে হবে যে ভিডিও  মানুষ দেখবে ।যেমন :ভর্তির শুরুতেই অনেক স্টুডেন্ট আছে যারা ভর্তি সম্পর্কিত তথ্য জানতে চাই। তাই আপনাকে অনেক আগে থেকেই এ বিষয়টি ভাবতে হবে এবং এ সম্পর্কে ওয়েবসাইটে ভিডিও বানাতে হবে যাতে আপনার এই ভিডিওটি সবাই দেখে । আবার অনেকে পরীক্ষার ফলাফল দেখার জন্য ইউটিউবে সার্চ করে তারা কি পরীক্ষার ফলাফল আসার আগেই ওয়েবসাইটে গিয়ে  কিভাবে রেজাল্ট দেখবো সে সম্পর্কে ভিডিও বানাতে হবে ।যাতে  আপনার এই ভিডিওটি দেখে সকলে বুঝতে পারে যে কিভাবে পরীক্ষার ফলাফল দেখা সম্ভব ।আপনাকে এই সময়গুলো কাজে লাগাতে হবে। এই সময়গুলো কাজে লাগাতে পারলেই ইউটিউব থেকে অনেক টাকা ইনকাম করা সম্ভব। 

(4)একাউন্ট প্রাইভেট রাখা:

অনেকেই আছে যারা অন্যের একাউন্টে গিয়ে দেখে যে সে কিরকম ভিডিও বানাচ্ছে ।তাই আপনি যদি আপনার একাউন্টে প্রাইভেট রাখতে চান বা আপনি যদি চান যে আপনার ইউটিউব একাউন্টে আপনি কি করছেন সেটা আপনি যদি অন্য কাউকে জানাতে না চান তাহলে সেক্ষেত্রেআপনার ইউটিউব সম্পর্কিত সকল তথ্য গোপন রাখতে হবে । এ জন্য প্রথমেই আপনাকে ইউটিউবে লগইন করতে হবে। তারপর www YouTube private টাইপ করে আপনার অ্যাকাউন্টের প্রাইভেট বিষয়গুলো সিলেক্ট করলেই আপনার প্রাইভেট বিষয় এর কার্যক্রম  আর দেখতে পারবে না । 

বন্ধুরা আশা করছি আমার এই টিপস্ থেকে আপনারা অনেক ডাইডিয়া পাবেন । আপনাদের এই টিপস্ গুলো অনেক কাজে আসবে।

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Student