কিভাবে Websorifu থেকে টাকা উপার্জন করবেন তাও আবার জাভা বাটন মোবাইল দিয়ে ।

আসসালামু আলাইকুম । কেমন আছেন আপনি? আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন । আমিও ভালো আছি । আজকে আমি কি নিয়ে পোষ্ট করব আশা করি টাইটেল দেখে বুঝে গেছেন । আজকে আমি আপনাদের জানাবো যে ওয়েবশরিফুল কি, কেনো এবং ওয়েবশরিফুল থেকে কিভাবে টাকা উপার্জন করতে হয় এসব কিছু আমি এই পোষ্টে আপনাদের জানাবো । তো চলুন আর কথা না বাড়িয়ে কাজে চলে যাই ।

ওয়েবশরিফুল কি, কেনো? ওয়েবশরিফুল হলো একটি জ্ঞান অর্জনের ওয়েবসাইট । এখানে বিভিন্ন লেখক আর্টিকেল লিখে এখানে পোষ্ট করে এবং ভিজিটররা বা যারা নতুন কিছু জানতে বা শিখতে চায় তারা লেখদের লেখা আর্টিকেল পড়ে । এতে তারা নতুন কিছু জানতে বা শিখতে পারে । শরিফুল ভাইকে আমার অন্তর থেকে ধন্যবাদ জানাই এরকম একটি ওয়েবসাইট তৈরী করার জন্য । আশা করি শরিফুল ভাইকে চিনেন ।

তিনি ওয়েব ডিজাইন, ইউটিবিং ইত্যাদি ইত্যাদি কাজ করেন । এই অসাধারণ সাইটি আমাদের প্রিয় শরিফুল ভায়ের নিজের । ওয়েবশরিফুল থেকে কিভাবে টাকা উপার্জন করবেন তাও আবার জাভা বাটন মোবাইল দিয়ে । তো চলুন জেনে নেই । আমি সবকিছু এখানে আপনাকে ক্লিয়ারলি বুঝিয়ে দিবো যাতে আপনি ওয়েবশরিফুল থেকে টাকা উপার্জন করতে পারেন । সাথে আমার পেমেন্ট প্রুফও দিবো ।

বিঃদ্রঃ স্ক্রীনশটগুলো জাভা বাটন মোবাইল দিয়ে নেওয়া । যদি বুঝতে কষ্ট হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং পোষ্টে কোনোকিছু ভুল হলে মাফ করে দিবেন ছোট ভাই হিসাবে জানেনিতো মানুষ মাত্রই ভুল ।

তো মনে হয় বেশি বক বক করে ফেললাম । তো আর বকবক করব না । প্রথমেই আপনার ব্রাউজারে লিখুন Blog.Websoriful.Com অথবা এখানে ক্লিক করুন । Websoriful এখন আপনার ব্রাউজারে Menu --> Tools --> Settings এ যান । ঠিক নিচের স্ক্রীনশটের মতো করে । Websoriful এখন Mobile View আন মার্ক করে ফেলুন এবং Save এ গুতা দিন । নিচের স্কীনশটি অনুসরণ করুন । Websoriful এরপর Register এ ক্লিক করুন এবং নিচের মতো করে আপনার Name, Username, Email, Password এবং Re Enter Password এ সবকিছু ঠিকঠাক মতো দিয়ে Register এ ক্লিক করুন । Websoriful এখন চলে যান আপনার ইমেইলে । ইমেইলে নিচের মতো দেখতে পাবেন । Websoriful এরপর নিচের স্ক্রীনশটে যে লিংকটা দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করে বা গিয়ে ইমেইল ভেরিফাই করুন । Websoriful আমার আগে থেকে রেজিট্রেশন করা ছিল ভিদায় আমি এখন লগইন করছি । Websoriful এখন স্ক্রীনের সামনে কিছু মেইন মেনু দেখতে পাবেন । WebsorifulWebsoriful এখন Add Articale এ ক্লিক করুন । Websoriful এরপর এখানে Tittle, Summary, Content, Thumbnail এবং Message এসব ঠিকঠাক করে লিখে Submit For Review এ ক্লিক করুন । Tittle ও Summary তে যে বিষয়ে কনটেন্ট লিখবেন তা লিখুন । Content এ যে বিষয় এ আর্টিকেল লিখবেন তা লিখুন । Thumbnail এ যে বিষয় নিয়ে কনটেন্ট লিখবেন তার ওপর ভিত্তি করে একটি ছবি এ্যাড করুন । এবং Message এ আপনি শরিফুল ভাইকে কিছু বলার থাকলে এখানে লিখতে পারেন । এখন আপনার আর্টিকেল টি যদি মানম্মত হয়, ওয়েবশরিফুলের নিয়ম মেনে যদি আর্টিকেল লেখা হয় তাহলে শরিফুল ভাই আর্টিকেলটি এপ্রুভ করবে । এপ্রুভ করলে ইমেইলেএ দেখতে পাবেন নিচের স্ক্রীনশটের মতো । এখানে ক্লিক করুন । Websoriful এখন নিচের মতো দেখবেন । এটা আমার কাছে খুব ভালো লেগেছে । কেও যদি কাউকে প্রশংসা করে তবে ভালো না লেগে পারে না । Websoriful এখন আপনার আর্টিকেলটি সবাই পড়তে পারবে । এবং আর্টিকেলটির জন্য ১০ থেকে ২০০ টাকা একাউন্টে অ্যাড হবে । রেজিট্রেশনের জন্য ৫ টাকা এবং প্রতি ভিউ এ ০.৪০ টাকা একাউন্টে অ্যাড হয় । ২০ টকা হলে মোবাইল রিচার্জ এবং ১০০ টাকা হলেই বিকাশ, রকেট, নগদে উইথড্র কর যায় । পেমেন্ট নিতে হলে উইথড্র তে ক্লিক করে সব তথ্য ঠিকঠাক মতো দিয়ে উইথড্র তে ক্লিক করতে হবে । শরিফুল ভাই ১০০% পেমেন্ট করে । ওয়েবশরিফুলে আর্টিকেল লিখে আয় করার বিশস্ত ওয়েবসাইট । এখন আমি আমার পেমেন্ট প্রুফ নিয়ে কথা বলব । আমি পেমেন্ট রিকুয়েষ্ট দেওয়ার সাথে সাথে শরিফুল ভাই আমাকে পেমেন্ট পাঠিয়ে দিয়েছে । নিচের ছবিতে দেখুন আমি মোট ২৫ টাকা উপার্জন করেছিলাম । Websoriful ১৬ই মার্চ এ রাতে ১০ বা ১১ টাকর দিকে পেমেন্ট পেয়েছিলাম । WebsorifulWebsoriful তো এই ছিল আজকের পোষ্টে । অনেকক্ষণ ধরে পোষ্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধনবাদ । এখন রমজান মাস চলছে সবাই রোজা রাখুন এবং মহান আল্লাহ তায়ালার হুকুম পালন করুন । ওয়েবশরিফুলের পাশেই থাকুন । আল্লাহ হাফেজ ।

Comments
Md Azharul Islam - এপ্রিল ১১, ২০২২, ৩:৫৫ AM - Add Reply

লেখার মধ্য ফটো দিবো কিভাবে ?

You must be logged in to post a comment.
Md iqramul - এপ্রিল ১১, ২০২২, ১:১৬ PM - Add Reply

জাভা ফোনে লেখা রং করে কিভাবে?

You must be logged in to post a comment.
Md Minhaj Islam - এপ্রিল ৩০, ২০২২, ১:২৩ PM - Add Reply

Boring content.

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

আমি ওয়েবশরিফুলে আসছি জানতে ও জানাতে ।